যুক্তরাজ্যে সাংগঠনিক সফর শেষে আগামীকাল ইতালীতে ফিরছেন হাসান ইকবাল

ইতালী প্রতিনিধিঃ


বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্যে সফরকে কেন্দ্র করে ইউরোপের বিভিন্ন দেশ থেকে লন্ডন পদার্পণ করেন সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলামসহ বিভিন্ন দেশের নেতারা। গত ১লা মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্যে এসে পৌছলে দলীয় কর্মীরা তাকে অভ্যর্থনা জানান । লন্ডনে যান ইতালী আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক হাসান ইকবালও। তিনিও শেখ হাসিনার হোটেলের সামনে দাঁড়িয়ে নৌকার শ্লোগানের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্বাগত, শুভেচ্ছা ও অভিনন্দন জানান। পরে তিনি এক এক করে বিভিন্ন সাংগঠনিক কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

জানা গেছে গত ৫ইমে যুক্তরাজ্য দোহার ও নবাবগন্জ প্রবাসীদের পক্ষ থেকে ঢাকা ১ (দোহার ও নবাবগঞ্জ) আসনের ম সংসদ সদস্য প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান এমপি’র সন্মানে নাগরিক সংবর্ধনার আয়োজন করা হয়েছিল।ঐ সভায় নবাবগঞ্জের কৃতি সন্তান যুক্তরাজ্য আওয়ামীলীগের সহসভাপতি অধ্যাপক আবুল হাশেম এর সভাপতিত্বে অনুষ্ঠানটির পরিচালনায় ছিলেন হাসান ইকবাল।

গত ৭ই মে দোহার প্রবাসীদের পক্ষ থেকে সালমান ফজলুর রহমান এমপি’র সন্মানে নাগরিক সংবর্ধনার আয়োজন করা হয়েছিল।ঐ অনুষ্ঠানটির পরিচালনায় ছিলেন হাসান ইকবাল।

প্রধানমন্ত্রীর যুক্তরাজ্যে সফর উপলক্ষে চতুর্থবারের মত প্রধানমন্ত্রী হওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে গত ৯মে লন্ডনের তাজ হোটেলে যুক্তরাজ্য আওয়ামী লীগ ,অঙ্গ ও সহযোগী সংগঠনের আয়োজনে এক মতবিনিময় সভাও অংশগ্রহণ করেন হাসান ইকবাল।

গত ৯মে লন্ডনের ঐতিহাসিক মহারানী রেটুরেন্টে যুক্তরাজ্য আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ্ব শামসুদ্দিন খানের আমন্ত্রণে ইফতার পার্টিতেও অংশগ্রহণ করেন তিনি।

গত ১০মে দুপুরে লন্ডনের একটি রেস্টুরেন্টের হলরুম প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত আওয়ামী নেতৃবৃন্দদের সাথে মতবিনিময় করেন। উক্ত মতবিনিময় সভায় ইতালী আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক হাসান ইকবাল ও উপস্থিত ছিলেন। এবং বাদ ইফতার ইউ কে আওয়ামী লীগের সাথে আলোচনা করেন।সেখানেও ইতালী আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাসান ইকবাল উপস্থিত ছিলেন ।

গত ১১ই মে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সম্মানিত সভাপতি এম এ নজরুল ইসলাম কে যুক্তরাজ্যে ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত নেতারা বাদ ইফতার লন্ডনে একটি হলরুমে হাসান ইকবালের সার্বিক তত্ত্বাবধায়নে এক সংবর্ধনা সভার আয়োজন করেন। এতে পর্তুগাল আওয়ামী লীগের প্রতিষ্টাতা সভাপতি রাফিক উল্লাহর সভাপতিত্বে ও ইতালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল অনুষ্ঠানটির পরিচালনা করেন।

জানা গেছে আগামীকাল ১৩ই মে সাংগঠনিক সফরে শেষে ইতালীর ফিমিউসিনো এয়ারপোর্টে বিকাল ৩ টায় এসে পৌছবেন ।পরে তিনি বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব হাজী মোঃ জসিমউদ্দিনের দেয়া ইফতার মাহফিলে অংশগ্রহণ করবেন হাসান ইকবাল।