ইতালির ভারেজ কমিউনিটি ব্যক্তিত্ব মিজান খান এর আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত

রিপোর্ট-ফেরদৌসী আক্তার পলি


পবিত্র সংযমের মাসে ভাতৃত্বের অটল সম্পর্ককে বাড়িয়ে মহান আল্লাহর সন্তুষ্টির জন্য ইতালি ভারেজে বসবাসরত বাংলাদেশী মুসলমান রোজাদারদের সম্মানে ভারেজ এর বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব মিজান খান এর ব্যাক্তিগত আয়োজনে সোমবার ২২ রমজান এ ভারেজ এর স্থানীয় একটি রেস্টুরেন্টে এক ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে , অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ওবায়দুর খান ,আমজাদ তালুকদার ও সুমন মাতুব্বর।

ইমন খান এর সঞ্চালনায় ইফতার এর পূর্বে এক সংক্ষিপ্ত শুভেচ্ছা সভায় ইফতার মাহফিল এ আগত অতিথিদের ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠান এর আয়োজক মিজান খান বলেন রোজা মানুষকে আত্মশুদ্ধি ও সংযমের শিক্ষা দে এই শিক্ষা যেন রমজান এর পরে শেষ না হয়ে যায় ,তিনি সবাইকে ঐক্যবদ্ধভাবে রমজান এর শিক্ষাকে সমাজ গঠনে কাজে লাগানোর আহবান জানান। ইফতার মাহফিল এ উপস্থিত ছিলেন ভারেজ বাংলাদেশ কমিউনিটি প্রবীণ ব্যক্তিত্ব তৈয়ব আলী মিয়া সহ বিভিন্ন রাজনৈতিক ,সামাজিক , ব্যক্তিবর্গ।

এ ছাড়াও ভারেজে বসবাসরত প্রবাসী বাংলাদেশী অনেকেই তাদের পরিবার পরিজন নিয়ে ইফতার মাহফিল এ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিলেন আসাদ খান ,সোহাগ ,সূর্য্য প্রমুখ।ইফতার এর পূর্বে ভারেজে বসবাসরত রোজাদার ব্যাক্তিবর্গের শান্তি ও মঙ্গল কামনায় এবং মুসলিম বিশ্বের শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।