ইতালি ছাত্রলীগ মিলান লোম্বার্দিয়া শাখার আয়োজনে উদযাপিত হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪ তম শাহাদাত বার্ষিকী

রিপোর্ট-ফেরদৌসী আক্তার পলি , ইতালি

ইতালি ছাত্রলীগ মিলান লোম্বার্দিয়া শাখার আয়োজনে উদযাপিত হলো বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমান এর ৪৪  তম শাহাদাত বার্ষিকী। এই উপলক্ষে ২৬  আগস্ট সোমবার  মিলানো শহর এর স্থানীয় কাইয়াসও পাঞ্জাব রেস্টুরেন্টে  সন্ধ্যা ৭ টায়, এক সংক্ষিপ্ত শোক সভা ,দোয়া  ও মীলাদ মাহফিল  করেছে  মিলান লোম্বার্দিয়া ছাত্রলীগ ।
অনুষ্ঠান এর শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন সিরাজউদ্দৌলা সায়েফ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন  ও কালো ব্যাজ পরিধান এর মধ্য দিয়ে  শোক শভাটি  শুরু হয়। অনুষ্ঠান এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিলান লোম্বার্দিয়া আওয়ামীলীগ এর সভাপতি মান্নান মালিথা এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিলান লোম্বার্দিয়া আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক নাজমুন কবির জামান ও আওয়ামী যুবলীগ এর সভাপতি মামুন খান। এক ভিডিও কনফারেন্সে মিলান লোম্বার্দিয়া ছাত্রলীগ এর  নেতা কর্মীদের সাথে মতবিনিময় করেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজানুল হক চৌধুরী শোভন ,সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ,আন্তর্জাতিক বিষয়ক উপ সম্পাদক এস এম মাহবুবুর রহমান সালেহী।  নেতৃবৃন্দ  বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে সমাজ ও দেশের কল্লানে ছাত্রলীগকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। মিলান লোম্বার্দিয়া ছাত্রলীগ এর সভাপতি  মিঠুন  হাওলাদার বাবুর সভাপতিত্বে এবং সিনিয়র সহ সভাপতি  ,কায়েস চৌধুরীর পরিচালনায়  শোক সভায় বক্তব্য রাখেন যুগ্ন সাধারণ সম্পাদক আরফান খান ,মেহেদী হাসান কোতোয়াল ,আমির হাওলাদার ,মামুন বেপারী ,লিটন মল্লিক ,সাহা আলম , নাজমুল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠানটি সফল করতে সার্বিক সহযোগিতা করেছেন মিলানো ছাত্রলীগের অভিভাবক জুয়েল বাঘা ও সাইফুল দর্জি এবং আরও উপস্থিত ছিল পরিবেশ বিষয়ক সম্পাদক রবিন ও মিলানো ছাত্রলীগ এর অন্যতম সদস্য মিরাজ হাওলাদার ও জুবায়ের রনি।
শোক সভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল  শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর হোসেন ……..