“বাংলা সোশ্যাল অর্গানাইজেশন “লেনিয়ানো প্রবাসী মিলনমেলা ২০১৯ অনুষ্ঠিত

রিপোর্ট- ফেরদৌসী আক্তার পলি
দিনব্যাপী ব্যাপক উৎসাহ উদ্দীপনায় “ বাংলা সোশ্যাল অর্গানাইজেশন “ লেনিয়ানো ,মিলান লোম্বার্দিয়া ইতালির আয়োজনে উদযাপিত হলো, লেনিয়ানো প্রবাসী মিলনমেলা ২০১৯ ,আয়োজকমন্ডলী বলেন সংগঠনটি ইতিমধ্যে লেনিয়ানো বাংলাদেশ কমিউনিটি সহ দেশে ও বিদেশে আর্থ সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে ,জীবন জীবিকার তাগিদে দেশ থেকে দূরে প্রবাসের মাটিতে ।নিজ দেশের কৃষ্টি কালচার কে বুকে ধারণ করে প্রবাসের মাটিতে ও লালনের প্রয়াস ,এযেন এক আত্মার বন্ধন।

রবিবার দিনব্যাপী নানা আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেলো ইতালি মিলানোর পার্শবর্তী প্রাকৃতিক সৌন্দর্যের ছোট শহর লেনিয়ানো তে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের এক মিলন মেলা। “ বাংলা সোশ্যাল অর্গানাইজেশন “ লেনিয়ানো ,মিলান লোম্বার্দিয়ার আয়োজনে সারাদিনব্যাপী আয়োজনে ছিল ,শিশু ও মহিলাদের জন্য বিভিন্ন খেলাধুলা ,রেফেল ড্র ও গানের আসর। ছিল মুখরোচক বাঙালিয়ানা পিঠা পুলি ,ভাত ,মাছ ,ভর্তা সহ বিভিন্ন খাবারের সমাহার। সকাল ১০ টা ৩০ মিনিটে অনুষ্ঠান এর শুভ উদ্বোধন ঘোষণা করেন বাংলা সোশ্যাল অর্গানাইজেশন “ এর সভাপতি জামাল খন্দকার ।

সাধারণ সম্পাদক মাসুদ খান ও মহিলা বিষয়ক সম্পাদিকা বিউটি খায়ের এর যৌথ সঞ্চালনায় এক সংক্ষিপ্ত সভায় শুভেচ্ছা জানান সংগঠন এর আফজাল খান ,পারভেজ উদ্দিন ,জনি খন্দকার ,খায়ের আবুল ,গাজী খোকন ,লতিফ বেপারী ,শামীম ,আনিস ,বাকি ,বাবলু সহ আরো অনেকে। আয়োজকমন্ডলী বলেন প্রবাসে শত কর্ম বেস্ততায় মিলন মেলার মাধ্যমে সমস্ত ক্লান্তি মুছে নিজেদের মধ্যে ভাতৃত্ব বন্ধনের সৃষ্টি করে এবং আগামীতে আরো বড় পরিসরে অনুষ্ঠান করার আশাবাদ ব্যক্ত করেন।

লেনিয়ানোতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের পরিবার পরিজন নিয়ে স্বতঃস্ফূর্তভাবে অনুষ্ঠানে অংশগ্রহণ করতে দেখা যায়। সবশেষে খেলাধুলা ও রেফেল ড্র এ বিজয়ীদের হাতে সংগঠন এর পক্ষ থেকে পুরস্কার তুলে দেয়া হয়।