ইতালির বেরগামো বিএনপির আয়োজনে অনুষ্ঠিত হলো এক আলোচনা সভা

রিপোর্ট -ফেরদৌসী আক্তার পলি , ইতালি

ঐতিহাসিক ৭ ই নভেম্বর এর, বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে ও বি এন পি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক আলোচনা সভা করেছে ইতালির বেরগামো বি এন পি। বক্তারা বলেন বাংলাদেশের গণতন্ত্র আজ মৃত ,আবার ও বিপ্লবী শক্তিতে জিয়ার আদর্শে দেশের গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হবে।

২৪ নভেম্বর রবিবার সন্ধ্যা ৬ টায় ইতালির বেরগামো শহরের স্থানীয় একটি হলে বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বেরগামো বিএনপির আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় । সভার শুরুতে পবিত্র আল কোরআন থেকে তেলোয়াত ও বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও মরহুম সাদেক হোসেন খোকা সহ প্রয়াত বি এন পীর সকল নেতা কর্মীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বেরগামো বিএনপির সভাপতি জামাল কবির এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাজমুল হোসেন চঞ্চল ও শেখ শাহ আলম এর যৌথ পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বেরগামো বিএনপির সিনিয়র সহ সভাপতি কাজী গোলাম রসূল ,বীর মুক্তিযোদ্ধা উপদেষ্টা শাজাহান সিরাজী ,সহ সভাপতি শওকত আলী মিন্টু ,সিনিয়র যুগ্ন সম্পাদক কাজী জাকির হোসেন ,সাংগঠনিক সম্পাদক ইদ্রিস ঢালী ,সহ সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন সহ আরো অনেকে।

বক্তারা বলেন জিয়াউর রহমান এর আগমনে সেইদিন বাংলাদেশের মানুষ ফিরে পেয়েছিলো প্রাণ চাঞ্চল্য, আজ বাংলাদেশে গণতন্ত্র নেই আবার ও বিপ্লবী শক্তিতে জিয়ার আদর্শে দেশের গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হবে, আলোচনা সভায় বেরগামো বি এন পি সহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন……