ইতালির মিলানোতে বাংলাদেশী শিশু নওমি মৃধাকে নিয়ে এক মিলন মেলা অনুষ্ঠিত হয়

রিপোর্ট -ফেরদৌসী আক্তার পলি , ইতালি


ইতালির মিলানোতে বাংলাদেশী কমিউনিটির ফারুক মৃধা ও নাদিয়া আক্তার নিশির সার্বিক তত্বাৱধানে এক মিলন মেলা অনুষ্ঠিত হয়।আয়োজক মন্ডলী বলেন নিজ দেশের কৃষ্টি কালচারকে বিদেশে জন্ম নেয়া শিশুদের মাঝে জাগ্রত করতেই তাদের এই আয়োজন।

প্রবাসের মাটিতে বিভিন্ন সমিতি ,সংগঠন বাংলাদেশ কমিউনিটি ব্যক্তিবর্গ নিজ দেশের কৃষ্টি ,সংস্কৃতিকে উপস্থাপন করতে তাদের চেষ্টার ত্রুটি নেই যার মূল উদ্দেশ্যই বিদেশে জন্ম নেয়া শিশুদের মাঝে তা তুলে ধরা। এই লক্ষ্যকে সামনে রেখে রবিবার দুপুর ১২ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত মিলানো শহর এর কাইয়াসসতে অনুষ্ঠিত হয়ে গেলো এক মিলন মেলা ।

অনুষ্ঠানটির শুভ উদ্বোধন করে বাংলাদেশী নওমি মৃধা । অনুষ্ঠান এর আয়োজক বৃহত্তর ঢাকা সমিতি মিলান লোম্বার্দিয়ার সদস্য সচিব ফারুক মৃধা ও নাদিয়া আক্তার নিশি আগত অতিথি মণ্ডলীকে ধন্যবাদ জানান এবং আগামীতে আরো বড় পরিসরে অনুষ্ঠান এর আয়োজন করার আশাবাদ ব্যক্ত করেন। এক সংক্ষিপ্ত শুভেচ্ছা সভায় বক্তব্য রাখেন কমিউনিটি ব্যাক্তিত্ব আরফান শিকদার ,মনোয়ার হোসেন ,রবিন শিকদার ,দস্তগীর আলম ,লুৎফর রহমান ,সরোয়ার হোসাইন ,আরিফুল ইসলাম ,হাবিব উল্লাহ খান ,মোহাম্মদ বাবু সহ আরো অনেকে। অনুষ্ঠানে মিলান বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সামাজিক ,রাজনৈতিক ,সাংস্কৃতিক ,সমিতি সংগঠন এর ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন । দিনব্যাপী আয়োজনে ছিল বিভিন্ন খেলাধুলা ,কেক কাটা ও প্রীতিভোজ এর ব্যবস্থা।